২১ নভেম্বর শনিবার সিলেট সিটি পয়েন্টে হেফাজতে ইসলামের সমাবেশ

ফ্রান্সে সরকারী মদদে মহানবীর (স:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে আগামী ২১ নভেম্বর শনিবার সিলেট সিটি পয়েন্টে হেফাজতে ইসলাম সিলেটের বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং বিশেষ অতিথি হিসেবে মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমী, কেন্দ্রীয় উপদেষ্টা আল্লামা উবায়দুল্লাহ ফারুক, নায়েবে আমীর আল্লামা নূরুল ইসলাম জিহাদী, প্রফেসর ড. আহমদ আব্দুল কাদের সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
হেফাজতে ইসলাম সিলেটের শীর্ষ মুরব্বী আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী, আল্লামা শায়খ জিয়া উদ্দিন, প্রিন্সিপাল হাফিজ মাওলানা মজদুদ্দিন আহমদ এবং আল্লামা মুহিউল ইসলাম বুবহান সাহেবের আহবানে আয়োজিত বিক্ষোভ সমাবেশ বাস্তবায়নের লক্ষ্যে গঠিত ইনতেজামিয়া কমিটির প্রস্তুতিমূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।
শনিবারের সমাবেশকে সাফল্য মন্ডিত করতে সিলেট মহানগরী ও জেলা ব্যাপি বিভিন্ন দাওয়াতী টিম গঠন করে ব্যাপক ভাবে দাওয়াতী কার্যক্রম চলছে। আজ বুধবার দিনব্যাপি সিলেট শহর ও শহরতলী, জকিগনজ, বিয়ানী বাজার, গোলাপগনজ, জৈন্তাপুর, গোয়াইন ঘাট, কোম্পানি গনজ, বিশ্বনাথ সহ প্রতিটি উপজেলায় পৃথক পৃথক দাওয়াতী টিমের মাধ্যমে জনসংযোগ, মতবিনিময় সভা এবং লিফলেট বিতরণ করা হয়। এই সব দাওয়াতী কাফেলায় নেতৃত্ব প্রদান করেন মাওলানা ইউসুফ খাদিমানী, মাওলানা খলিলুর রহমান, মাওলানা মুজিবুর রহমান কাসেমী, মাওলানা আতাউর রহমান কোম্পানিগনজী, মাওলানা সাইফুললাহ, মাওলানা শামসুদ্দিন মুহাম্মদ ইলয়াস, মাওলানা হাবীব আহমদ শিহাব এবং মাওলানা আবদুল খালিক প্রমুখ।
এদিকে, আজ ভোর থেকে একটি দাওয়াতী কাফেলা সিলেট মহানগর ও শহরতলীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শীর্ষ উলামায়ে কেরাম ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় ও জনসংযোগ করেন। ইনতেজামিয়া কমিটির অন্যতম সদস্য মাওলানা খলিলুর রহমানের নেতৃত্বে দাওয়াতী কাফেলায় উপস্থিত ছিলেন মাওলানা মুজিবুর রহমান কাসেমী, হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসান, মুফতি ফয়জুল হক জালালাবাদী, মাওলানা আবদুল্লাহ নিজামী, মাওলানা মুশফিকুর রহমান মামুন, মাওলানা নিয়ামত উল্লাহ খাসদবিরী ও হাফিজ রইস উদ্দিন প্রমুখ।

সফরকালে সিলেটের কাজিরবাজার মাদরাসা, রেঙ্গা মাদরাসা, সোবহানীঘাট মাদরাসা, নয়াসড়ক মাদরাসা, দারুসসালাম মাদরাসা, আলমদীনা ইনস্টিটিউট মাদরাসা, আলহুদা মাদরাসা ও মেজরটিলা মাদরাসায় বিশিষ্ট উলামায়ে কেরামের সাথে মতবিনিময় সভা, লিফলেট বিতরণ ও জনসংযোগ করা হয়।
এ সময় পৃথক পৃথকভাবে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সমাবেশের অন্যতম আহ্বায়ক ও রেঙ্গা মাদরাসার মুহতামিম আল্লামা মুহিউল ইসলাম বুরহান, জামেয়া মাদানিয়া কাজির বাজার মাদরাসার মুহাদদিস ও শিক্ষা সচিব মাওলানা মুফতি শফিকুর রহমান, মাওলানা শাহ মমশাদ আহমদ, মাওলানা মাসুক আহমদ সালামী প্রমুখ উলামায়ে কেরাম।

নেতৃবৃন্দ আগামী ২১ নভেম্বর শনিবার হেফাজতে ইসলাম সিলেটের সমাবেশ সফলে নবীপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সিলেটের আলেম উলামা ও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানদের অংশগ্রহণের আহবান জানান।