হোম কোয়ারেন্টাইনে সিলেটে ২৮৯ জন

শীর্ষ খবর সিলেট

করোনা ভাইরাস মোকাবেলায় সতর্ক থাকতে কঠোর হচ্ছে প্রশাসন। বিশেষ করে প্রবাস ফেরত ব্যক্তিদের ব্যাপারে নজরদারি বাড়ানো হয়েছে। গতকাল মঙ্গলবার পর্যন্ত সিলেট জেলায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ২৮৯ ব্যক্তিকে। এদের মধ্যে প্রবাস ফেরত ব্যক্তি ও তাদের পরিবারের সদস্য এবং সাধারণ মানুষ আছেন। অন্যদিকে, বর্তমানে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়াইন্টাইনে আছেন একজনমাত্র যুক্তরাজ্য ফেরত নারী। বাকি তিনজনকে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেয়া হয়েছে।
সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, সিলেট জেলায় গতকাল মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ২৮৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তিনি জানান, হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকা অপর দুই ব্যক্তি সুস্থ থাকায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে তারা হোম কোয়ারেন্টাইনে থাকবেন।
অন্যদিকে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে (সিলেট সদর) কোয়ারেন্টাইনে তিনজন সন্দেহভাজনের প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন যুক্তরাজ্য প্রবাসী নারীকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়। তিনি ১৩ দিন আগে দেশে আসেন। এর পর থেকে জ্বর ও দুর্বলতায় ভুগছিলেন। কাঁশি বা করোনার অন্য কোন উপসর্গ লন্ডন প্রবাসী ঐ মহিলার মধ্যে পরিলক্ষিত হচ্ছে না। ১-২ দিন দেখে তাকে হয়তো বাসায় পাঠানো যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *