সিসিক -এর ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সার্ভিস ক্লাব সিলেট

সিলেট সিটি কর্পোরেশন(সিসিক)-এর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বকেয়া হোল্ডিং ট্যাক্স বাবদ ২ লাখ ২৯ হাজার ৬০০ টাকা আদায় করা হয়েছে। ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার অপরাধে আরো ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়।
গতকাল সোমবার নগরীর দরগা গেইট ও আম্বরখানা এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩ লাখ ২৯ হাজার ৬০০ টাকা বকেয়া হোল্ডিং ট্যাক্স আদায় করা হয়। অভিযানে ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অপরাধে ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেন ভ্রাম্যমান আদালত। তাদের কাছ থেকে জরিমানার ৭ হাজার ৫ শ’ টাকা আদায় করেন আদালত।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সিলেট সিটি কর্পোরেশনের কর কর্মকর্তা, ট্রেড লাইসেন্স পরিদর্শক, এসেসমেন্ট অফিসার, বাজার শাখার কর্মকর্তাসহ সিসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারি এবং সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, নগরের রাস্তা ও ফুটপাত দখল, অবৈধ গাড়ি পার্কিং, বকেয়া ভাড়া আদায়, বকেয়া হোল্ডিং টেক্স ও পানির বিল আদায়ে সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত ধারাবাহিকভাবে পরিচালিত হচ্ছে।