সিলেট জেলা যুবলীগের সভাপতি প্রার্থী শামীম ইকবাল

রাজনীতি সার্ভিস ক্লাব সিলেট

সিলেট জেলা ও মহানগর যুবলীগের সম্মেলন হতে আর মাত্র কয়েকদিন বাকী। সিলেটের দুইটি ইউনিটের সম্মেলনকে কেন্দ্র করে আবারো সরগরম হয়ে উঠেছে আওয়ামী লীগের রাজনীতি। সম্মেলন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে উত্তাপ, একই সাথে মাঠের রাজনীতিতে পরিবর্তন এসেছে। সম্ভাব্য প্রার্থীরা নানা ভাবে নেতাকর্মীদের মাঝে নিজেদেরকে উপস্থাপন করছেন।
যদিও এখন চূড়ান্ত হয়নি কোন পদ্ধতিতে সিলেট জেলা ও মহানগর যুবলীগের কমিটি হবে। তবুও প্রার্থীরা জেলা, উপজেলা ও মহানগর পর্যায়ের ভোটারদের সাথে যোগাযোগ করছেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের অনুসারীরা চালাচ্ছেন প্রচার-প্রচারণা।
প্রচারণায় পিছিয়ে নেই, দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক, দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও সিলেট জেলা যুবলীগের সদস্য শামীম ইকবাল।
তিনি সুদীর্ঘ ২৭ বছর যাবত বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সরাসরি জড়িত। সৎ পরোপকারী ও নিরহংকারী তরুণ সমাজসেবক। অন্যদের চেয়ে এখনও পর্যন্ত এগিয়ে থাকা তরুন নেতা শামীম ইকবাল দক্ষিণ সুরমা উপজেলার শাহ সিকন্দর গ্রাম নিবাসী ও লালাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রফিক মিয়ার পুত্র।

ছাত্রজীবনে তিনি দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতির দায়িত্ব পালন করেন। তার বিনয়ী নেতৃত্বে দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজের বিভিন্ন দাবী আদায়ের আন্দোলনে তার আপোষহীন ভূমিকা তৎকালিন সময়ে ব্যাপক প্রশংসিত হয় এবং বর্তমনে তিনি দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক, দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও জেলা যুবলীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত আছেন। তিনি ২০০২ সালে ঢাকা সিটি কলেজ থেকে এম পাস করেন।

তিনি বলেন, আমি সিলেট জেলা যুবলীগের সভাপতি প্রার্থী। সেই লক্ষে কাজ করছি। আশা করি যুবলীগের নেতাকর্মীরা আমাকে সমর্থন দেবেন। তিনি বলেন, দীর্ঘদিন পর সিলেট জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেই হিসেবে সকল নেতাকর্মীদের প্রত্যাশা বেশী। কারণ এই দীর্ঘ সময়ে যুবলীগের নেতৃত্ব দেওয়ার মতো অনেক প্রার্থী বের হয়েছে। তাই আমি প্রত্যাশা করছি সুন্দর একটি কমিটি হবে, যার নেতৃত্বে যুবলীগ আরও সুসংগঠিত ও শক্তিশালী হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *