সিলেটে সুরমাপাড়ের অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

শীর্ষ খবর সিলেট

সিলেট নগরীর কাজিরবাজার এলাকায় সুরমা নদীপাড়ে নির্মিত অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। রবিবার জেলা প্রশাসন, সিটি করপোরেশন ও পানি উন্নয়ন বোর্ড যৌথ অভিযান চালিয়ে স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়।

অবৈধ স্থাপনা চিহ্নিত করে বারবার মাইকিং ও নোটিশ দেয়ার পরও স্বেচ্ছায় সরিয়ে না নেয়ায় স্থাপনাগুলো গুড়িয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন অভিযানে নেতৃত্বদানকারী নির্বাহী হাকিম খৃস্টফার হিমেল রিচিল।

সূত্র জানায়, সিলেট নগরীর কিন ব্রিজ থেকে কাজিরবাজার সেতু পর্যন্ত সুরমা নদীরপাড়ে কয়েক শত অবৈধ স্থাপনা রয়েছে। দীর্ঘদিন থেকে নদীর জায়গা দখল করে স্থাপনাগুলো ব্যবসা বাণিজ্য চালিয়ে আসছিল একটি প্রভাবশালীমহল।

কয়েক মাস আগে অবৈধ স্থাপনাগুলো চিহ্নিত করে তা সরিয়ে নেয়ার নির্দেশ দেয় জেলা প্রশাসন। কিন্তু তাতে কর্ণপাত করেনি দখলদাররা। এরপর বারবার লিখিত নোটিশ ও মাইকিং করা হলেও দলদাররা স্বেচ্ছায় স্থাপনগুলো সরিয়ে নেয়নি।

এমতাবস্থায় রবিবার সকাল থেকে জেলা প্রশাসন, সিটি করপোরেশন ও পানি উন্নয়ন বোর্ড যৌথ অভিযানে নামে। অভিযানকালে কাজিরবাজার খেয়াঘাট এলাকায় ৩৩টি ও কাজিরবাজার মাছবাজার এলাকায় ৩০টি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

অভিযানে নেতৃত্বদানকারী নির্বাহী হাকিম খৃস্টফার হিমেল রিচিল সিলেটভিউকে জানান, ‘বারবার নোটিশ দেয়ার পরও অবৈধ দখলদাররা স্থাপনাগুলো সরিয়ে নেয়নি। তাই অভিযান চালিয়ে প্রায় ৬০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এই অভিযান চলমান থাকবে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *