সিলেটে সম্মাননা জানানো হলো ৭ ভাষাসৈনিককে

মুক্তিযুদ্ধ শীর্ষ খবর সিলেট

জমকালো আয়োজনের মধ্য দিয়ে সিলেটে সম্মাননা জানানো হলো ৭ ভাষাসৈনিককে। ১৯৫২ তে বাংলা ভাষার অধিকার আদায়ের লক্ষ্যে যারা নেমে এসেছিলেন রাজপথে তাদের মধ্য থেকে এ অঞ্চলের ৭ জনকে রোববার সন্ধ্যায় সম্মাননা জানানো হয়।
সিলেট সিটি করপোরেশন ও অনলাইন সংবাদমাধ্যম সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম-এর যৌথ উদ্যোগে এ সম্মাননা প্রদান করা হয়।
রোববার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর দরগা গেইট এলাকার একটি হোটেলের বলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে ভাষাসৈনিক হিসেবে সম্মননা গ্রহণ করেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
এছাড়া সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদ (মরণোত্তর), সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান (মরণোত্তর), শিক্ষাবিদ ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী (মরণোত্তর), অ্যাডভোকেট মনির উদ্দিন আহমদ (মরণোত্তর), কমরেড আসদ্দর আলী (মরণোত্তর) ও ডা. মো. হারিছ উদ্দিন (মরণোত্তর)-কে সম্মাননা প্রদান করা হবে। এই ছয়জনের পক্ষে তাদের পরিবারের সদস্যরা সম্মাননা গ্রহণ করেন।
জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ও সাবেক রাষ্ট্রদূত, কবি মোফাজ্জল করিমকে সাথে নিয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিলেটটুডে’র প্রধান সম্পাদক কবির য়াহমদ ও সম্পাদক আব্দুল আলিম শাহ ভাষাসৈনিক ও তাদের পরিবারের হাতে ক্রেস্ট সম্মাননা স্কারক ও উপহারসামগ্রী তুলে দেন।
অনুষ্ঠানের আলোচক ছিলেন জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ও কবি মোফাজ্জল করিম।
এরআগে সন্ধ্যায় ওস্তাদ মধু খানের সেতার পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় সম্মাননা প্রদান অনুষ্ঠান। এরপর আয়োজকদের পক্ষে শুভেচ্ছা বক্তব্য দেন সিলেটটুডে’র প্রধান সম্পাদক কবির য়াহমদ ও সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী। শুভেচ্ছা বক্তব্যের পর সম্মাননা স্মারকগ্রন্থ ‘শব্দগান রক্তমিতা’র মোড়ক উন্মোচন করেন অতিথিরা।
সবশেষে আয়োজকদের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *