সর্বক্ষেত্রে সমঅধিকার ও সমমর্যাদা প্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নিতে হবে

শীর্ষ খবর সার্ভিস ক্লাব সিলেট

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ মহানগর শাখার সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয়ধর ভোলা বলেছেন, সর্বক্ষেত্রে সমঅধিকার ও সমমর্যাদা প্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নিতে হবে। তিনি বলেন, এদেশে হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ফাউন্ডেশন করতে হবে এবং সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন করতে হবে। সারাদেশে যেভাবে ধর্মীয় সংখ্যালঘুদের বাড়ী ঘরে হামলা ও নির্যাতন নিপীড়ন চলছে তা বন্ধ করতে হবে এবং দুস্কৃতিকারীদের দ্রুত বিচার আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে। তিনি বলেন, সাম্প্রতিককালে দেশে যেভাবে হত্যা, খুন, শিশু নির্যাতন, দখল, বাড়ী ঘরে হামলা চলছে তা বন্ধের জন্য আমরা দীর্ঘ দিন থেকে আন্দোলন সংগ্রাম করে আসছি। তিনি ঐক্য পরিষদ ঘোষিত সংখ্যালঘুদের প্রাণের দাবী ৭ দফা বাস্তবায়নের জন্য সরকারের কাছে আহ্বান জানান।
তিনি ১৩ জুলাই শনিবার নগরীর বন্দরবাজারস্থ ব্রহ্মময়ী মন্দিরে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ মহানগর শাখার কার্যকরি কমিটির প্রথম সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সভায় অপর এক প্রস্তাবে ৫ সদস্য বিশিষ্ট আইনজীবী সেল গঠন করা হয়। কমিটির নেতৃবৃন্দরা হলেন, আহ্বায়ক এড. পৃথিশ দত্ত পিংকু, সদস্য এডভোকেট রঞ্জন ঘোষ, এডভোকেট নিতু কান্ত দাস, এডভোকেট অরূপ শ্যাম বাপ্পি, এডভোকেট বাবলু ভৌমিক।
প্রদীপ কুমার দেবের পরিচালনায় বক্তব্য রাখেন, সভাপতি মন্ডলীর সদস্য ধানেশ সাংমা, বীর মুক্তিযোদ্ধা পান্না লাল রায়, বীর মুক্তিযোদ্ধা চিত্ত রঞ্জন দেব, পূজা পরিষদ মহানগর শাখার সভাপতি সুব্রত দেব, জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, এডভোকেট পৃথিশ দত্ত পিংকু, এডভোকেট অরূপ শ্যাম বাপ্পি, পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক বিজয় ভূষণ ধর, বাবুল দেব, ডিজি রুমু, সুমন বণিক, সদস্য মনমোহন দেবনাথ, রাজ কুমার পাল রাজু, অরিন্দম দাস হাবলু, রেবারেন্ড ফিলিপ বিশ্বাস, ফিলিপ সমাদ্দার, মনোজ কান্তি দত্ত মুন্না, অপন দাস, অচ্যুত ভট্টাচার্য্য অজিত, বিনেশ কর দুল, ঝন্টু কুমার দেব, জ্যোতিশ দত্ত, এডভোকেট বাবলু ভৌমিক, মিলন উড়াং প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *