‘সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার কোহলি’

ক্রিকেট খেলাধুলা শীর্ষ খবর

নেতৃত্বের চাপ নিয়েও ভাল পারফর্ম করা যে কোনো ক্রিকেটারের পক্ষেই কঠিন চ্যালেঞ্জ। এককালে শচীন টেন্ডুলকারও নেতৃত্বের সঙ্গে ব্যাটিংকে ব্যালেন্স করতে গিয়ে ধাক্কা খেয়েছিলেন। কিন্তু বিরাট কোহলি যেন অন্য গ্রহের।

অধিনায়ক হিসেবে যেমন পরপর সিরিজ জিতে নজির গড়েছেন, তেমনই ব্যাট হাতেও ভেলকি দেখাতে ছাড়ছেন না। এই ভারতীয় অধিনায়কের নেতৃত্ব ও ব্যাটিংয়ের মধ্যে পারফেক্ট ব্যালেন্স দেখে কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ফিঞ্চের মতে, বিরাট কোহলি সম্ভবত সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার। সর্বকালের সেরাদের তালিকায় রোহিত শর্মাকে প্রথম পাঁচে রাখছেন অজি কাপ্তান।

বেঙ্গালুরুতে শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতকে ২৮৭ রানের লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু রোহিতের ১১৯ এবং কোহলির ৮৯ রানের সৌজন্যে খুব সহজেই সে রান টপকে যায় ভারত। সিরিজ জেতে ২-১।

ফিঞ্চ বলেছেন, ‘ভারতের হাতে বিরাট আছে। যে সম্ভবত সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার। আর রোহিত সর্বকালের প্রথম পাঁচ জন ওয়ানডে ব্যাটসম্যানের মধ্যে পড়বে। ওরা অসাধারণ। ভারতের এই দলটার বৈশিষ্ট হল, গুরুত্বপূর্ণ ম্যাচে ওদের অভিজ্ঞ ক্রিকেটাররাই আসল খেলাটা খেলে দিচ্ছে।’

সূত্র- bangladeshtoday

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *