সময় টিভির সাংবাদিক আবদুল আহাদের পদোন্নতি

মিডিয়া ওয়াচ শীর্ষ খবর সিলেট

চব্বিশ ঘন্টার নিউজভিত্তিক স্যাটেলাইট চ্যানেল সময় টেলিভিশনের সিনিয়র রিপোর্টার হিসেবে পদোন্নতি পেয়েছেন সাংবাদিক আবদুল আহাদ। তিনি এ চ্যানেলেন সিলেট ব্যুরো অফিসে কর্মরত রয়েছেন। বুধবার সময় সংবাদের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও আহমেদ জোবায়ের স্বাক্ষরিত পত্রে তাকে পদোন্নতি প্রদান করা হয়।

‘সময়ের প্রয়োজনে সময়’ এই স্লোগান নিয়েই ২০১০ সালের ১০ অক্টোবর সময় সংবাদের পরীক্ষামূলক সম্প্রচার শুরু হয়। ২০১১ সালের ১৭ এপ্রিল বিকেল ৫টার সংবাদ সম্প্রচারের মধ্য দিয়ে শুরু হয় ২৪ ঘণ্টার সংবাদভিত্তিক এই স্যাটেলাইট চ্যানেলটির আনুষ্ঠানিক কার্যক্রম।

তখন থেকেই তিনি এ চ্যানেলের সিলেট ব্যুরোতে কর্মরত আছেন। পদোন্নতি পেয়ে নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সময় কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানান আহাদ।
সব আগের মতো শুধু পদের আগে যোগ হয়েছে Sr. তাতেই দায়িত্ব বাড়ে গেল কয়েকগুণ। এটা আমার চাকুরীজীবনের সেরা অর্জন। আমার অভিভাবক জো ভাই, তুষার ভাই, নিয়াজ ভাই, দানিশ ভাই, নিউজ রুম, ন্যাশনাল ডেস্ক সবার কাছে কৃতজ্ঞ। সব সময়ের সঙ্গী আমার টিভি সাংবাদিকতার শিক্ষক ইকু ভাইয়ের কাছে ঋণী। ঋণী দিগেন দার কাছে। নৌসাদ চৌধুরী, শামীম ও আলমকে ভালোবাসা।
❤ভালোবাসি সময়❤
তরুণ ও মেধাবী সাংবাদিক আবদুল আহাদ সিলেটের সাংবাদিকতা জগতের এক পরিচিত নাম। সিলেটের সর্বাধিক প্রচারিত দৈনিক সিলেটের ডাক’র এমসি কলেজ প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন তিনি। সেখানে পদোন্নতি পেয়ে ২০০৯ সাল থেকে ২০১১ সালের প্রথম কয়েক মাস পর্যন্ত সেই পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

আবদুল আহাদ সাংবাদিকতা ছাড়াও সরকারি গণমাধ্যম বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের তালিকাভুক্ত অনুষ্ঠান ঘোষক ও উপস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন ৫ বছর। বেতারে নাট্যশিল্পীর অডিশন পাস করে বেতার নাটকেও অভিনয় করেছেন। বেতারে সংবাদ অনুবাদক হিসেবেও কাজ করেন তিনি।

সাংবাদিক আবদুল আহাদের বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায়। সিলেটের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান এমসি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে এলএলবি করেছেন সিলেট ‘ল’ কলেজ থেকে। বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে দু’বছরের আবৃত্তি কোর্স করেছেন সাফল্যের সঙ্গে।

সংগঠক হিসেবেও খ্যাতি কুড়িয়েছেন। ২০১৬-২০১৭ সালের দ্বি-বার্ষিক নির্বাচনে সিলেটের সাংবাদিকতার শত বছরের স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক হিসেবে নির্বাচন হন আবদুল আহাদ। ২০১৮ সালে সিলেট প্রেসক্লাবের টেলিভিশন সংবাদ ক্যাটাগরিতে সেরা সাংবাদিকতা পুরস্কার পেয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *