শাবিতে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

শীর্ষ খবর সিলেট

যথাযোগ্য মর্যাদায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালন করা হয়েছে। এতে বিভিন্ন কর্মসূচি আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮টা থেকে দিনব্যাপি বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার, সকাল ৯.৩০ মিনিটে জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, ৯.৪০ মিনিট বঙ্গবন্ধু মূর‌্যালে পুষ্পস্তবক অর্পণ, ৯.৫০ মিনিট জাতীয় ঐতিহাসিক দিবস- ৭ মার্চের শোভাযাত্রা ও সকাল ১০.৩০ মিনিটে মিনি অডিটরিয়ামে বঙ্গবন্ধু সম্পর্কিত ডকুমেন্টারি প্রদর্শন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সকাল ৯.৪০ মিনিটে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বঙ্গবন্ধুর মূর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.মোঃ রাশেদ তালুকদার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড.জহির বিন আলম, উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড.মোঃ আবদুল গনি, অধ্যাপক ড.এস.এম. সাইফুল ইসলাম, অধ্যাপক ড.মোঃ কবির হোসেন, অধ্যাপক ড.আখতারুল ইসলাম প্রমুখ।

পুষ্পস্তবক অর্পণ শেষে ৯.৫০ মিনিটে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে প্রশাসনিক ভবন-২ এর সামনে থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসেরর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একাডেমিক ভবন-এ এর সামনে গিয়ে শেষ হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, দপ্তর প্রধান সহ বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

১০.৩০ মিনিটে মিনি অডিটরিয়ামে বঙ্গবন্ধু সম্পর্কিত ডকুমেন্টারি প্রদর্শনের প্রাক্কালে শাবি উপাচার্য বলেন, ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণেই ছিল স্বাধীনতার ম্যাগনাকার্টা, ৭ই মার্চর ভাষণেই ছিল স্বাধীনতার বীজ এবং তা অর্জনের নির্দেশনামূলক রুপরেখা।

এ সময় উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড.মােঃ আবদুল গনির সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.মোঃ রাশেদ তালুকদার, অধ্যাপক ড.এস.এম. সাইফুল ইসলাম, অধ্যাপক ড.মোঃ কবির হোসেন, অধ্যাপক ড.আখতারুল ইসলাম, বাংলাদশ ছাত্রলীগ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন ও সাধারণ সম্পাদক ইমরান খান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *