লেখকরা নিজের জীবনে ও লেখায় সবসময় বসন্ত লালন করেন

শীর্ষ খবর সাহিত্য সিলেট

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ১০৭১তম সাপ্তাহিক সাহিত্য আসরে বক্তারা বলেছেন, মানুষ চাইলেই পারে তার জীবনের গ্রীষ্ম-বর্ষাকে দূরে সরিয়ে রেখে সবসময় মনে বসন্ত লালন করতে। আর মনের জোরেই ভালো থাকা যায়, মনের আনন্দেই অনেকদূর যাওয়া যায়। বক্তারা বলেন, লেখকরা নিজের জীবনে ও লেখায় বসন্তকে লালন করেন। আর বসন্ত জেগে থাকলে কোথাও অন্ধকার দাঁড়াতে পারেনা।
অদ্য বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি ২০২০) রাতে সংসদের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত আসরে সভাপতিত্ব করেন কেমুসাসের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি। আলোচনা করেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সংগঠক দেওয়ান গৌস সুলতান, বিশিষ্ট কবি মুকুল চৌধুরী, কবি ও সাহিত্য সমালোচক বাছিত ইবনে হাবিব, কবি ও সংগঠক নিলুপা ইসলাম নিলু, কবি গল্পকার মাসুদা সিদ্দিকা রুহী।
আসরে লেখাপাঠে অংশ নেন সিরাজুল হক, সৈয়দ আলতাফ হোসেন খলকু, রওশন আরা চৌধুরী, এডভোকেট শাহ আলম, ইশরাক জাহান জেলী, নাঈমা চৌধুরী, লুৎফা আহমদ লিলি, কে এম জুমায়েল বক্স, সাজন আহমদ সাজু, মাহফুজ জোহা, আব্দুল কাদির জীবন, জীম হামযাহ, কুবাদ বখত চৌধুরী রুবেল, শাহিনা জালালী, মকসুদ আহমদ লালা, জাকওয়ান সালেহ, মো: নজরুল ইসলাম তালুকদার, অনিক চন্দ, মো: কেপাতুল ইসলাম, সৈয়দ কামরুল হাসান, সাদিক হোসেন এপলু, লিলু মিয়া। কবি কামাল আহমদ ও গল্পকার তাসলিমা খানম বীথির যৌথ উপস্থাপনায় আসরের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আতাউর রহমান বঙ্গী। বিজ্ঞপ্তি

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *