রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের ফিজিওথেরাপি ও রক্তের গ্র“প নির্ণয়

শীর্ষ খবর সার্ভিস ক্লাব সিলেট

সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, বর্তমান সরকার প্রতিবন্ধী মানুষের জীবন মান উন্নয়নে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার দুস্থ্য অসহায় ও প্রতিবন্ধী মানুষের কল্যাণে আন্তরিক। তাদেরকে স্বাবলম্বি ও মানব সম্পদে পরিণত করতে সরকার বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন। সে সব সুযোগ-সুবিধাকে কাজে লাগিয়ে তাদেরকে এগিয়ে নিতে হবে। তিনি বলেন, ইচ্ছা শক্তি ও মহৎ উদ্যোগ থাকলে সমাজ ও দেশের জন্য কিছু করা যায়। তারই উদাহরণ আতাউর রহমান খান শামছু। তিনি দৃষ্টি প্রতিবন্ধী চোখে না দেখলেও অন্তর দিয়ে দেখে মানবতার কল্যাণে যে ভাবে কাজ করে যাচ্ছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার।
৩০ শে জুলাই মঙ্গলবার দুপুরে গোয়াবাড়ীস্থ ফাউন্ডেশনের কার্যালয় রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধী ও দুঃস্থ্য ব্যক্তিদের মধ্যে ফ্রি স্বাস্থ্য সেবা (ফিজিওথেরাপি) ও রক্তের গ্র“প নির্ণয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আতাউর রহমান খান শামছু’র সভাপতিত্বে ও অফিস সম্পাদক আল আমীন আহমদ নাঈম ও ২১নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি মহররম আলী পরিচালনায় অনুষ্ঠানে বিশষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক সিলেটের ডাক এর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, ফুলকলি ফুড প্রোডাক্টস লিঃ সিলেটের ডি.জি.এম জসিম উদ্দিন খন্দকার, ফাউন্ডেশনের উপদেষ্টা ফজলুর রহমান, সিলেট ব্লাইন্ড ক্রিকেট ক্লাবের সহ-সভাপতি শেখ নুরুল ইসলাম খালেদ, প্রবাসী কমিউনিটি নেতা মোহাম্মদ ফয়সল আহমদ, প্রবাসী কমিউনিটি নেতা আখতার আহমদ, সদর উপজেলা শ্রমিকলীগের সভাপতি মকবুল হোসেন খান, সুইট বাংলাদেশ সিলেটের সভাপতি শওকত আলী, প্রবাসী কমিউনিটি নেতা জামাল আহমদ। স্বাগত বক্তব্য রাখেন রহম ফাউন্ডেশনের সহ-সভাপতি আলমগীর আলম খান, বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক কুতুব উদ্দিন শহিদি, নির্বাহী সদস্য আব্দুল মোমিন, বাপ্পি হোসেন সমাজকর্মী আলী হোসেন রাহী, ফাতেমা আক্তার, খাদিজা আক্তার, আতিকুর রহমান জাকির প্রমুখ।
ফ্রি ফিজিওথেরাপি ও রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ। এতে প্রায় ২০০ জন প্রতিবন্ধী ও দুস্থ্য ব্যক্তিদের মধ্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *