মরহুম আলম রওশন চৌধুরী (পুষ্প)’র ২৫তম মৃত্যুবার্ষিকীতে দোয়া ও সেলাই মেশিন বিতরণ

শীর্ষ খবর সার্ভিস ক্লাব সিলেট

মরহুম দেওয়ান ফরিদ গাজী (এম.পি)’র সহধর্মিনীর মরহুম আলম রওশন চৌধুরী (পুষ্প) ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পুষ্প যুব কল্যাণ সংস্থার পক্ষ থেকে এক দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে ১০ নভেম্বর সন্ধ্যা ৬টায় লামাবাজার দেওয়ান ফরিদ গাজী বাসভবনে আলোচনা সভা শেষে সংগঠনের মাধ্যমে দরিদ্রদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ.জেড. রওশন জেবীন রুবার সভাপতিত্বে ও যুব সংগঠক ও সমাজসেবী ও পুষ্প যুব কল্যাণ সংস্থার কার্যকরি কমিটির সিনিয়র সদস্য আফিকুর রহমান আফিকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আলাউদ্দিন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজহারুল কবির, বিশিষ্ট রাজনীতিবীদ ও সমাজসেবী কয়েস গাজী।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মরহুম আলম রওশন চৌধুরী এমন একজন মহৎ ও মহিয়সী নারী ছিলেন যিনি সারাজীবন দুঃস্থ অসহায় মানুষের কল্যাণে কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর মুক্তিযুদ্ধের সংগঠক ও ৪, ৫ নং সেক্টরের বেসমারিক উপদেষ্ঠা দেওয়ান ফরিদ গাজীর বর্ণাঢ্য রাজনীতিবীদ জীবনের পিছনে থেকে সব ধরনের সহযোগিতার কাজ চালিয়েছেন তিনি। সহজ সরল এবং সাধারণ মানুষের মতো জীবনযাপন করতেন। কোন ধরণের অহংকার ছিল না তার মধ্যে। ১৯৯৫ সালে ৩রা নভেম্বর তিনি চিরবিধায়ী হোন। আল্লাহ তায়ালা উনাকে জান্নাতুল ফৌরদোস দান করুন।- আমিন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুষ্প যুব কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক খোদেজা ইসলাম চৌধুরী, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক নাইমুল নাহার নিরা, সাংগঠনিক রাজা আহমদ নাফিস চৌধুরী, অর্থ সম্পাদক তাহেরা নুসরাত জাহা, সংগঠনের উপদেষ্ঠা এ. জেড লায়লা জেবীন প্রমুখ।
উল্লেখ্য, পুষ্প যুব কল্যাণ সংস্থার উদ্যোগে ১৫০ এর বেশি দুঃস্থ মহিলাদের সেলাই মেশিন প্রশিক্ষণ করে মেশিন প্রদান করে এবং করোনা কালীন সময়ে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় প্রদান করেন।