বার্সেলোনা বাংলা স্কুল বার্ষিক শিক্ষা সফর ও ফলাফল ঘোষনা

প্রবাস

প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের শিশু কিশোরদের বাঙালী কৃষ্টি, সংস্কৃতি ঐতিহ্য তুলে ধরা লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও বার্সেলোনা বাংলা স্কুল আয়োজন করে শিক্ষা সফর এবং বার্ষিক পরিক্ষার ফলাফল প্রকাশ।মূলত: গ্রীষ্মকালীন ছুটিতে আনন্দের মাত্রা বাড়ানোই ছিলো এই শিক্ষা সফর এর মুল লক্ষ্য।গত রবিবার ( ২১শে জুলাই ) বাংলা স্কুল বার্সেলোনার শিক্ষক/শিক্ষিকা,অভিভাবক,ছাত্র/ছাত্রী এবং স্থানীয় বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দদের অংশগ্রহণে শিক্ষা সফর এর উদ্যেশ্যে যাত্রা করেন বার্সেলোনা শহর হইতে প্রায় ২০০ কিঃমিঃ দুরে প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্যে মোড়া ( লিয়েদা LLEIDA ) পর্যটন স্পট। ছাত্র-শিক্ষক এবং অভিভাবকদের পদচারণায় মুখরিত ছিল সারা দিন।
বাংলা স্কুল বার্সেলোনার শিক্ষক জাহাঙ্গীর আলম ও শিক্ষিকা জিনাত শফিকের পরিচালনায় দিন ব্যাপী বিভিন্ন খেলা ধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মিলন মেলায় পরিণত হয়।সর্বস্তরের প্রবাসীদের উপস্থিতিতে পরিণত হয়েছিল এক টুকরো বাংলাদেশে।

খেলাধুলা ও মধ্যাহ্ন ভোজের পরে দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় বাংলা স্কুল বার্সেলোনার বার্ষিক পরিক্ষায় উত্তীর্ণ ছাত্র/ছাত্রীদের ফলাফল ঘোষনা ও সার্টিফিকেট বিতরন।
বাংলা স্কুল বার্সেলোনার সভাপতি আলা উদ্দিন হক এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন বাংলা স্কুল পরিচালনা কমিটি সাধারণ সম্পাদক জুয়েল আহমদ ও স্কুল শিক্ষিকা জিনাত শফিক।ফলাফল ঘোষনা পরে উত্তীর্ণ ছাত্র/ছাত্রীদের মধ্যে সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন আগত অতিথিবৃন্দরা।
অনুষ্ঠানে বার্সেলোনা বাংলাদেশ কমিউনিটি বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা স্কুল বার্সেলোনার সাবেক সভাপতি শাহ আলম স্বাধীন,উপদেস্টা আওয়াল ইসলাম,সংগঠক নজরুল ইসলাম চৌধুরী ,কমিউনিটি নেতা শফিউল আলম শফি,কমিউনিটি নেতা জাহাঙ্গীর আলম,উত্তম কুমার,কাজী আমির হোসেন আমু,শফিক খান,শামিম হাওলাদার,শফিক ইসলাম,স্পেন বাংলা প্রেস ক্লাবের প্রচার সম্পাদক লায়বুর রহমান,স্পেন বাংলা প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক মো.ছালাহ উদ্দিন, জাফর আহমেদ প্রমুখ।

এছাড়াও বাংলা স্কুল এর শিক্ষক শিক্ষিকা বৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর আলমন, জিনাত শফিক,মাসুদা পারভিন(মুন্নি )সায়মা রুনু ,সামসুজামাল পাহেল, শাহানা ইয়ামিন, লামিয়া নাজনিন, জেরিকো স্পন্দন, সহ উপস্থিত ছিলেন বার্সেলোনার বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সামাজিক,রাজনৈতিক,সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা।

সবশেষে বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহণ কারী স্কুলের ছাত্র/ছাত্রী ও অভিভাবক বৃন্দের বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়।বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন শিক্ষা সফরে আগত অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *