বর্তমান সরকার বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টিতে সক্ষম হয়েছেন

শীর্ষ খবর সার্ভিস ক্লাব সিলেট

সিলেটের পর্যটন, শিক্ষা, আইটি ও শিল্প খাতে বিনিয়োগের জন্য প্রবাসীদের আহ্বান জানিয়েছেন সিলেট চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েব। তিনি বলেছেন, বর্তমান সরকার বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টিতে সক্ষম হয়েছেন ; বিশেষ করে প্রবাসীদের বিনিয়োগে সর্বাত্মক সহযোগিতা দিতে সরকার বদ্ধ পরিকর রয়েছে।

সোমবার রাতে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বোর্ড রুমে সিলেট সফররত ব্রিটিশ বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশন, লন্ডনের প্রতিনিধিদলের সাথে মতবিনিময়ে এ আহ্বান জানান তিনি। এসময় বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন লন্ডনের প্রেসিডেন্ট সাবেক সংসদ সদস্য মাকসুদ ইবনে আজিজ (লামা) বলেন, ‘বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। সেই সাথে আমরা নতুন প্রজন্মের প্রবাসীদের দেশীয় সংস্কৃতি ও দেশে বিনিয়োগে উদ্বুদ্ধ করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।’

তিনি বলেন, ‘প্রবাসীরা দেশে আসার সময় বাংলাদেশ বিমানের টিকেট সহজে পান না, তাই বিমানের টিকেট ব্যবস্থাপনা আরো উন্নত করা প্রয়োজন। এছাড়াও সিলেট থেকে লন্ডন যাওয়ার সময় সিলেট ও ঢাকায় দুইবার ইমিগ্রেশন চেকিং এর সম্মুখীন হতে হয়। যার ফলে অনেক সময় নষ্ট হয়। তিনি এ বিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য চেম্বার নেতৃবৃন্দকে অনুরোধ জানান।’

তিনি প্রবাসীদের দেশে বিনিয়োগ ত্বরান্বিত করার জন্য প্রাতিষ্ঠানিক সেবার মান উন্নয়ন ও বিনিয়োগের ক্ষেত্রে বিরাজমান প্রতিবন্ধকতা সমূহ দূর করার দাবী জানান। তিনি সিলেটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ব্রিটিশ বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশনের এসিসটেন্ট সেক্রেটারী মোহাম্মদ সামুন, মৌলভীবাজার জেলা কমিটির প্রেসিডেন্ট এডভোকেট মোঃ আবু তাহের, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক পিন্টু চক্রবর্তী, হুমায়ুন আহমদ, প্রতিনিধিদলের সদস্য শাকিল আহমেদ, শাহেল চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *