পুরস্কারের জন্যে শিশুসাহিত্যের পা-ুলিপি আহবান করেছে পাপড়ি

সাহিত্য সিলেট

তরুণদের মধ্যে যারা শিশুসাহিত্যের বিভিন্ন বিভাগে কাজ করে যাচ্ছেন তাদের উৎসাহিত করতে প্রতিবারের ন্যায় এবারও তরুণ শিশুসাহিত্যপুরস্কার ২০১৯ প্রদানের আয়োজন করেছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ‘পাপড়ি’। এ উপলক্ষে শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্মের পা-ুলিপি আহবান করেছে প্রতিষ্ঠানটি।

পাপড়ি পা-ুলিপি পুরস্কার দেওয়া হবে- ‘শিশুতোষ ছড়া’ ও ‘শিশুতোষ গল্প’ এই দুুটি বিভাগে। ১৫ থেকে ৪০ বছর বয়সের তরুণ শিশুসাহিত্যিকেরা পা-ুলিপি জমা দিতে পারবেন। জুড়িবোর্ডের মাধ্যমে বাছাইকৃত পুরস্কার বিজয়ী শ্রেষ্ঠ লেখকদের নাম ঘোষণা করা হবে ২০১৯ সালের নভেম্বরে। তরুণ শিশুসাহিত্যিকদের উৎসাহিত করতেই এ ধরনের আয়োজন বলে জানিয়েছেন পাপড়ি প্রকাশ-এর স্বত্ত্বাধিকারী কামরুল আলম। তিনি বলেন, যারা ভালো লিখেন কিন্তু বই প্রকাশ করতে পারছেন না তাদেরকে মূল্যায়ন করাটাই আমাদের মূল উদ্দেশ্য।

আগামী ৩১ অক্টোবর ২০১৯ তারিখের মধ্যে পা-ুলিপি জমা করা যাবে। সেরা পা-ুলিপি জমাদানকারীকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান ছাড়াও নির্বাচিত পা-ুলিপি পাপড়ির অর্থায়নে প্রকাশ করা হবে। প্রতি বিভাগে ১টি করে পা-ুলিপি নির্বাচিত করে পুরস্কৃত করা হবে। শিশুতোষ ছড়ার পা-ুলিপিতে সর্বনি¤œ ১৪টি ছড়া এবং শিশুতোষ গল্পের পা-ুলিপিতে সর্বনিম্ন ৫টি গল্প থাকতে হবে।

পা-ুলিপি টাইপ করে ঝঁঃড়হহু গঔ ফন্টে ঢ়ধঢ়ৎরঢ়ধহফঁষরঢ়র@মসধরষ.পড়স এই ইমেইলে পাঠাতে হবে। যাদের পক্ষে ংঁঃড়হহু গঔ ফন্টে পাঠানো সম্ভব নয়, কেবল তারাই ইউনিকোডে পা-ুলিপি পাঠাতে পারবেন। হাতে লেখা পা-ুলিপির ক্ষেত্রে স্পষ্ট অক্ষরে ফুলস্কেপ সাদা কাগজের একপিঠে লিখে ডাক/ কুরিয়ারে পাঠানো যাবে (পাপড়ি প্রকাশ, ২০১ রংমহল টাওয়ার, বন্দর বাজার, সিলেট-৩১০০) এই ঠিকানায়। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *