নববর্ষের অনুষ্ঠান বন্ধ

জাতীয় শীর্ষ খবর

বিদ্যমান করোনা পরিস্থিতির কারণে এ বছর নববর্ষের অনুষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) সকালে সরকারি বাসভবন গণভবন থেকে দেশের ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বক্তব্য দেওয়ার সময় এ কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলা নববর্ষ আমরা সবসময় উৎসবের সঙ্গে উদযাপন করে থাকি। কিন্তু এবার যেহেতু আমরা সব অনুষ্ঠান বাদ দিয়েছি। লোক সমাগম হয় এমন অনুষ্ঠান করা থেকে বিরত রয়েছি। তাই নববর্ষের অনুষ্ঠানও বন্ধ রাখতে হবে। তিনি বলেন, এখন যেহেতু ডিজিটাল যুগ। ছোট ছোট অনুষ্ঠানও ডিজিটাল পদ্ধতিতে করা যেতে পারে। কিন্তু বিশাল লোকসমাগম করে সারা বাংলাদেশে যেভাবে নববর্ষের অনুষ্ঠান করা হয়, সেটি বন্ধ রাখতে হবে। এটি আমার বিশেষ অনুরোধ।

প্রধানমন্ত্রী বলেন, নববর্ষের অনুষ্ঠান বন্ধ রাখার কথা বলতে আমারই কষ্ট লাগছে। কেননা নববর্ষের অনুষ্ঠান আমরাই বৃহৎ পরিসরে শুরু করেছিলাম নানা বাধা অতিক্রম করে। কিন্তু আজকে সেটিও আমাকে বন্ধ রাখতে হচ্ছে মানুষের কল্যাণের দিকে তাকিয়েই। তিনি বলেন, ঐতিহ্যবাহী রীতিতে নববর্ষ উৎযাপন বন্ধ থাকলেও ডিজিটাল পদ্ধতিতে গানবাজনা-উৎসব সবাই করতে পারেন। যেমন আমরা ডিজিটাল পদ্ধতিতে এখন স্কুলের ক্লাসগুলো করতে শুরু করেছি। ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত এই ক্লাস আমরা পর্যাক্রমিকভাবে করছি যেন ছেলেমেয়েরা ঘরে বসে লেখাপড়া ভুলে না যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *