ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের দাবীতে পজিটিভ জেনারেশন অব সোসাইটির মানববন্ধন

শীর্ষ খবর সার্ভিস ক্লাব সিলেট

অরাজনৈতিক ও অলাভজনক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশ এর সিলেট শাখা উদ্যোগে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড এবং দ্রুত বিচার আইনে বিচার দাবীতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৫ জুলাই সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে এ মানববন্ধন হয়। মানববন্ধন শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর চোহাট্টা, আম্বরখানা হয়ে জিন্দাবাজার এসে শেষ হয়।
সংগঠনটির বাংলাদেশ প্রধান ঝর্ণা চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট বিভাগীয় প্রধান মোহাম্মদ মাঈনুল ইসলামের পরিচালনায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সংশ্লিষ্ট শাখার সদস্য অংশগ্রহণ করেন এবং বক্তব্য রাখেন, সংগঠনটির গভর্নিং বডির সদস্য সিলেট শাবিপ্রবির ছাত্র আবু ত্যইয়ব রায়হান, মাঈনুল হোসেন, সিলেট এমসি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী প্রণতি প্রিম চৌধুরী, কবি জালাল নুর, রীনা সুলতানা, জোনাকি তালুকদার, জেবিন চৌধুরী, আব্দুস সাত্তার, তামান্না চৌধুরী, মোজাম্মেল খান, সুমনা চৌধুরী, সুমি বেগম, মারুফ ইসলাম, মনজুরুল করিম হিরা, ফজল আহমেদ, শারমিন তান্নি, রাবেনা মনি,আল-মনসুর প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের এই মানববন্ধনে হয়তো কারও কিছু আসবে না, যাবেও না। আমাদের উদ্দেশ্য, আমাদের উদ্দেশ্য, ধর্ষণের বিরুদ্ধে এই প্রতিবাদ যেন সারাদেশে আনাচে কানাচে ছড়িয়ে পড়ে। ধর্ষণ যেভাবে মহামারী আকার ধারণ করেছে, এটাকে এক্ষুনি বন্ধ করতে হবে। এটার বিরুদ্ধে আমাদেরকে যুদ্ধ ঘোষণা করতে হবে। আমরা অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন পজিটিভ জেনারেশন অব সোসাইটি ধর্ষণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলাম। বলেন, “বাহান্নতে আমরা বলেছি রাষ্ট্র ভাষা বাংলা চাই, একাত্তরে বলেছি জয়বাংলা আর আজ ২০১৯ এ এসে বলতেছি ধর্ষকের ফাঁসি চাই, বঙ্গবন্ধুর বাংলায় ধর্ষকের ঠাই নাই”!
সোসাইটির বাংলাদেশ প্রধান সমন্বয়ক ঝর্ণা চৌধুরী ধর্ষণের কারণ হিসেবে যারা পোশাকের দোষ দেন তাদেরকে ভবিষ্যত ধর্ষক হিসেবে আখ্যায়িত করে সচেতন থাকার অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *