জামেয়া মাদানিয়ার ছাত্ররা বিশ্বে সিলেটের মর্যাদা উজ্জ্বল করছে—-মেয়র আরিফুল হক চৌধুরী

শীর্ষ খবর সার্ভিস ক্লাব সিলেট

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, কিংবদন্তী আলেমে দ্বীন প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান (রহ:) কর্তৃক প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী জামেয়া মাদানিয়া প্রতিষ্ঠালগ্ন থেকেই দ্বীনি শিক্ষার ক্ষেত্রে ব্যতিক্রমী ভূমিকা পালন করে গেছেন।
এ প্রতিষ্ঠানের হাজার হাজার ছাত্র আন্তর্জাতিক ভাবে সু-প্রতিষ্ঠিত আছে। তারা বিশ্বে সিলেটের মান-মর্যাদা উঁচু রাখছে। প্রিন্সিপাল (রহ:) এর অবর্তমানেও যাতে এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর উন্নতি হয়, এ জন্য সিটি কর্পোরেশনের পক্ষ হতে আমি সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাব।
তিনি গতকাল বুধবার জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার মাদ্রাসার ছাত্র সংগঠনের আল ইসলাহ ছাত্র সংসদের ২০১৯-২০ সেশনের অভিষেক ও নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে সাবেক জি এস হাফিজ উবায়দুর রহমান নাহিদ ও নব মনোনীত জি এস হাফিজ আবু আনাসের যৌথ পরিচালনায় নব মনোনীত দায়িত্বশীলদের শপথ বাক্য পাঠ করান জামেয়া মাদানিয়ার সদরুল মুদাররীসীন ও আল ইসলাহ ছাত্র সংসদের সহ সভাপতি শায়েখ মাওলানা আব্দুস সুবহান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামেয়া মাদানিয়ার প্রিন্সিপাল ও আল ইসলাহ ছাত্র সংসদের সভাপতি মাওলানা সামীউর রহমান মুসা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জামেয়া মাদানিয়ার শিক্ষা সচিব ও আল ইসলাহ ছাত্র সংসদের সহ সভাপতি মুফতী মুহাম্মদ শফীকুর রহমান, জামেয়া মাদানিয়ার সিনিয়র মুহাদ্দিস এবং আল ইসলাহ ছাত্র সংসদের সাবেক জি এস ও বর্তমান সভাপতি মাওলানা শাহ মমশাদ আহমদ দামাদ বারকাতুহু।
বক্তব্য রাখেন জামেয়ার হোস্টেল সুপার সিদ্দিক আহমদ চিশতী, আল ইসলাহ ছাত্র সংসদের সহ সভাপতি হাফিজ মাওলানা মুশফিকুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য প্রদান করেন জামেয়া মাদানিয়ার প্রিন্সিপাল ও আল ইসলাহ ছাত্র সংসদের সভাপতি মাওলানা সামীউর রহমান মুসা দা. বা. এবং অনুষ্ঠান শেষে মোনাজাত পরিচালনা করেন জামেয়া মাদানিয়ার সদরুল মুদাররিসীন ও আল ইসলাহ ছাত্র সংসদের সহ সভাপতি শায়খ মাওলানা আব্দুস সুবহান দা. বা.।
আল ইসলাহ ছাত্র সংসদ ২০১৯-২০২০ সেশনের কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দরা হলেন-হাফিজ আবু আনাছ-জিএস, হাফিজ তানজীল আহমদ-এজিএস, হাফিজ রেজওয়ান আহমদ-এজিএস, হাফিজ মাহফুজ হুসাইন-অর্থ সম্পাদক, হাফিজ মাজহারুল ইসলাম-সহ-অর্থ সম্পাদক, হাফিজ ছায়েম আহমদ-পাঠাগার সম্পাদক, হাফিজ ছানোয়ার হুসাইন-সহ-পাঠাগার সম্পাদক, মামুনুর রশীদ-সাহিত্য সম্পাদক, হাফিজ ইমাম উদ্দিন-সহ-সাহিত্য সম্পাদক, মো: ফখরুল ইসলাম-ছাত্র কল্যাণ সম্পাদক, আখতার হুসাইন-সহ ছাত্র কল্যাণ সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *