জকিগঞ্জ মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্টিত

রাজনীতি শীর্ষ খবর সার্ভিস ক্লাব সিলেট

জকিগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মলনের প্রথম অধিবেশনে স্থানীয় ডাকবাংলোতে সোমবার (৮ জুলাই) বিকেলে অনুষ্ঠিত হয়।
উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি সাজনা সুলতানা হক চৌধুরীর সভাপতিতে ও সাধারণ সম্পাদক মাজেদা রওশন শ্যামলী পরিচালনায় সম্মলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য, জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্টাতা সভাপতি সৈয়দা জেবুন্নেছা হক। এসময় তিনি বলেন, মহিলা আওয়ামী লীগ জকিগঞ্জে সবসময় ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য সুনামের সহিত কাজ করে যাচ্ছে উল্লেখ করে দলীয় স্থানীয় ও জাতীয় নির্বাচনে মহিলা আওয়ামী লীগের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন ও সম্মেলনের মাধ্যমে একটি সুন্দর কমিটি গঠন করে দেয়ার জন্য জেলা মহিলা আওয়ামীলীগ প্রতি আহব্বান জানান।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি আলহাজ লোকমান উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ সালমা বাছিত, সহ সভাপতি শামসুন নাহার মিনু, সাধারন সম্পাদক এডভোকেট সালমা সুলতানা, যুগ্ম সম্পাদক হেলেন আহমদ, মাধুরী গুণ, সাংগঠনিক সম্পাদক এ জেড রওশন জেবীন রুবা, সহ সংগঠনিক সম্পাদক রেহানু পারভীন রেনু, তথ্য ও গবেষনা সম্পাদক সাজেদা পারভীন, উপজেলা কৃষকলীগ সভাপতি আব্দুল আহাদ, সাধারন সম্পাদক অব: সার্জেন্ট বেলাল উদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক নাসিম আহমদ তাপাদার পুতুল, আহমদুল হক চৌধুরী বেলাল প্রমুখ।
সভাপতির বক্তব্যে সাজনা চৌধুরী সকল সফলতার জন্য মহিলা আওয়ামী লীগের নিবেদিত নেতা কর্মীদের প্রতিষ্টাতাকালীন সময় থেকে কঠিন মূহুর্তে দায়িত্ব পালনে, বিভিন্ন দলীয়, জাতীয় নির্বাচনে সময়ের মূখ্যভূমিকা পালনের ভূয়সী প্রশংসা করেন। মহিলা কর্মীদের নিয়ে দলের জন্য, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্য কাজ করতে যত ভুলত্রুটি হয়েছে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার ও আগামীতে সবাই ঐক্যবদ্ধ থেকে স্থানীয় ও জাতীয় যেকোনো নির্বাচনে পূর্বের মতো কাজ করে যাবার আহব্বান জানিয়ে এবং বর্তমান উপজেলা মহিলা আওয়ামীলীগ কমিটি বিলুপ্তি ঘোষনা করেন।
দ্বিতীয় অধিবেশন সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ছালমা বাছিত’র সভাপতিত্বে ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট সালমা সুলতানা সঞ্চলনায় সভা অনুষ্টিত হয়। সভায় সর্বসম্মতি ক্রমে প্রতিষ্টাকালীন সভাপতি সাজনা সুলতানা হক চৌধুরীকে সভাপতি ও মাজেদা রওশন শ্যামলীকে সাধারন সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ঘোষনা করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *