চাল-ডাল-আলুসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবি বাম জোটের

চাল-ডাল-আলু-পেয়াজসহ নিত্যপণ্যের দাম কমানো, রায়হান হত্যাকারী ও এমসি কলেজে গণধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার উদ্যোগে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১৮ নভেম্বর) বিকাল সাড়ে ৪টায় সিটি পয়েন্টে বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।
সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও সিপিবি নেতা মোঃ নাবিল এইচ এর সঞ্চলনায় সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিপিবি সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন,বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য সন্জয় কান্ত দাশ, রেজাউর রহমান রানা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর শাখার আহ্বায়ক সনজয় শর্মা, শ্রমিক ফ্রন্টের মামুন বেপারি, ছাত্র ইউনিয়নের মনীষা ওয়াহিদ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, করোনাকালে মানুষের আয় কমলেও চাল-ডাল-আলু-পেয়াজসহ নিত্যপণের মূল্যবৃদ্ধি মানুষের জীবন কে নাভিশ্বাস করে তুলেছে। সিন্ডিকেট কারসাজিতে নিত্যপণ্যের দাম বৃদ্ধি পেলেও সরকার সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে কোন ব্যবস্হা নেয়নি।
বক্তারা বলেন, বিচারহীনতা-বিচারের দীর্ঘসূত্রিতার কারণে বিনাবিচারে মানুষ হত্যা-ধর্ষণ ঘটনা ঘটেই চলছে। বক্তারা বলেন, জনগন প্রত্যাশা করে রায়হান হত্যাকারী ও এমসি কলেজের গণধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত হবে। এর ব্যতয় সরকার কিংবা সংশ্লিষ্টরা এর দায় এড়াতে পারবেন না।
সমাবেশে বক্তারা, নগরীর বিদ্যুৎ সংকট দ্রুততম সময়ের মধ্যে সমাধানের আহ্বান জানান।