কয়েক ঘণ্টার বৃষ্টিতে তলিয়ে গেছে শ্রীমঙ্গলের রাস্তাঘাট

প্রকৃতি ও পরিবেশ শীর্ষ খবর সিলেট

মাত্র কয়েক ঘণ্টার বৃষ্টিতে মৌলভীবাজারের পর্যটন নগরী শ্রীমঙ্গলের রাস্তাঘাট পানির নিচে তলিয়ে গেছে। শহরের হবিগঞ্জ সড়ক, মৌলভীবাজার সড়ক, স্টেশন সড়ক, চৌমোহনা চত্বর এলাকায় বৃষ্টির পানি রাস্তায় জমে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন জনসাধারণ।

শনিবার দুপুর থেকে শুরু হওয়া প্রবল বর্ষণে রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় পুরো শ্রীমঙ্গলে পানি নিষ্কাশন ব্যবস্থার নাজুক চিত্র ফুটে উঠেছে বলে মনে করছেন এখানকার সাধারণ জনগণ।

হবিগঞ্জ সড়ক স্থানীয় ব্যবসায়ী আহমেদ বলেন, “শ্রীমঙ্গল শহরের হবিগঞ্জ সড়ক, মৌলভীবাজার সড়ক, স্টেশন সড়কে রাস্তার দুই পাশে সামান্য বৃষ্টি হলেই পানিতে ভরে উঠে। অনেক জায়গায় দোকান কোঠায় পানি ঢুকে পড়ে। শহরের চৌমোহনা চত্বর বৃষ্টির পানিতে ভরে যায়। সড়কগুলোর পাশে থাকা মার্কেটগুলোতে ড্রেনের নোংরা পানি জমে একাকার হয়ে পড়ে।”

এ ব্যাপারে জানতে চাইলে শ্রীমঙ্গল পৌরসভার প্যানেল মেয়র কাজী আব্দুল করিম বলেন, “আসলে জলাবদ্ধতার জন্য ড্রেনেজ ব্যবস্থা দায়ী নয়, আমরা সব সময়েই ড্রেনগুলো পরিষ্কার রাখি ৷”

মুষলধারে বৃষ্টি নামার কারণে বৃষ্টির পানি নামতে পারছে না বলেও জানান তিনি, তবে কেন বৃষ্টির পানি নামতে পারছে না এ প্রশ্নটি তিনি এড়িয়ে যান ।

শনিবার শ্রীমঙ্গলে কি পরিমাণ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে এ ব্যপারে জানতে শ্রীমঙ্গল আবহাওয়া অফিসে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কেউ ফোন রিসিভ করেন নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *