কেমুসাস বইমেলায় সংগীত প্রতিযোগিতা সম্পন্ন

শীর্ষ খবর সাহিত্য সিলেট

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ত্রয়োদশ বইমেলার দ্বাদশ দিনে গতকাল সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত ১৪ দিনব্যাপী বইমেলার সংগীত প্রতিযোগিতায় ক গ্রুপে আহনাফ মুহতাদি প্রথম,ঐশ^র্যা কুন্ডু শ্রেয়া দ্বিতীয়,জারীদ বিল্লাল তৃতীয়, খ গ্রুপে মাইশা নুসরাত তাহা প্রথম, শ্রাবন্তী ধর দ্বিতীয়,নাজমুস সাকিব তৃতীয় এবং গ গ্রুপে মোসাম্মৎ রুনা সুলতানা প্রথম,জেসমিন আক্তার দ্বিতীয় স্থান অধিকার করে।
কেমুসাসর সাধারণ সম্পাদক দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী ও বইমেলা উপকমিটির সদস্য সচিব নাজমুল হক নাজুর সার্বিক তত্বাবধানে ও কবি মুহিত চৌধুরীর পরিচালনায় প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ বেতার ও টেলিভিশনের সংগীত শিল্পী শংকর ধর, জেলা শিল্পকলা একাডেমী সিলেটের প্রশিক্ষক প্রতীক এন্দ ও বাংলাদেশ বেতার ও টেলিভিশনের কন্ঠশিল্পী ও গীতিকার জামাল আহমদ। ৩টি গ্রুপে অনুষ্ঠিত প্রতিযোগিতায় সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বইমেলা উপলক্ষে সাহিত্য সংসদ গৃহীত বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ২৭ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেল ৪টায় ক্যালিওগ্রাফি প্রতিযোগিতা (সকল গ্রুপ) ও মোড়ক উন্মেচন, ২৮ ফেব্রুয়ারি, শুক্রবার মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২৯ ফেব্রুয়ারি, শনিবার সন্ধ্যে সাড়ে ৬টায় সমাপনী ও পুরস্কার বিতরণী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *