করোনাভাইরাসের থেকে রক্ষা পাননি ক্ষমতাবান রাজনীতিবিদরা

বিশ্ব শীর্ষ খবর

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কামড় থেকে রক্ষা পাননি ক্ষমতাবান রাজনীতিবিদরা। আতঙ্ক থেকে প্রাণঘাতী ভাইরাসটির পরীক্ষায় কেউ কেউ উতরে গেলেও অনেকে আবার আটকাও পড়েছেন এর জালে।

ভাইরাস আতঙ্কে থাকা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সবশেষ কোভিড-১৯ রোগের পরীক্ষার উতরে গেছেন। তার শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি বলে জানিয়েছে হোয়াইট হাউস। তবে মিয়ামির মেয়র ফ্রানচিজ সুয়ারেজের করোনা আক্রান্তের তথ্য নিশ্চিত করা হয়েছে। এছাড়া দেশটির অন্তত ৯ আইনপ্রণেতা স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে রয়েছেন।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফিয়ার শরীরে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে। তারা দুইজনই এখন আইসোলেশনে রয়েছেন। আর স্বেচ্ছায় আইসোলেশনে থাকা ট্রুডো দায়িত্ব চালিয়ে যাওয়ার কথা বলেছেন।

ফ্রান্সে চার রাজনীতিবিদের শরীরে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে। একজন হলেন সংসদ সদস্য, একজন সংসদ কর্মকর্তা, একজন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী এবং একজন বাস্তুসংস্থান ও অন্তর্ভুক্তিমন্ত্রণালয় সম্পর্কিত মন্ত্রীর প্রতিমন্ত্রী।

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানজেচের স্ত্রী করোনা আক্রান্ত হয়েছেন। তবে প্রধানমন্ত্রী ও তারা স্ত্রী দুজনই সুস্থ আছেন। তারা স্বাস্থ্য কর্মকর্তার দেওয়া উপদেশ মেনে চলছেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্র ভ্রমণে যাওয়া ব্রাজিলের প্রতিনিধি দলের তিন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হলেন ওয়াশিংটনে চার্জ দ্য অ্যাফেয়ার্স, একজন সিনেটর এবং প্রেসিডেন্টের প্রেস সচিব।

ফিলিপাইনের রাষ্ট্রপতি রদ্রিগো দুদার্তে করোনাভাইরাস পরীক্ষা করিয়েছেন। তবে ফল নেগেটিভ এসেছে।

ইরানের ৮ শতাংশ সরকারি কর্মকর্তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অর্থাৎ দেশটির মোট দুইশ ৯০ জন সংসদ সদস্যের মধ্যে ২৩ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এছাড়া দেশটির দুই কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়ে মারাও গেছেন।

যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার, হোয়াইট হাউসের উপদেষ্টা ইভানকা ট্রাম্পসহ অন্য শীর্ষ কর্মকর্তার সঙ্গে বৈঠকের এক সপ্তাহের কম সময়ের মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী।

মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট খালতামাগ্গিন বাতুলগা একং তার দপ্তরের অন্য কর্মকর্তারা চীনে একদিনের সফরের পর দুই সপ্তাহ ধরে কোয়ারেন্টাইনে রয়েছেন।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে শেষ খবর পর্যন্ত ছয় হাজার ৬৫ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসের আক্রান্তের সংখ্যা এক লাখ ৬২ হাজারের বেশি। আর সুস্থ হয়েছেন প্রায় ৭৬ হাজার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *