কবি শামিমা মনসুর শাম্মীর প্রথম কাব্যগ্রন্থ “তুমি প্রেম হয়ে থেকো কবিতায়”এর প্রকাশনা অনুষ্ঠান!

গত (মঙ্গলবার) সিলেটের টুকেরবাজারস্থ হাজী আব্দুস সাত্তার বহুমুখী উচ্চ বিদ্যালয়ে কবি শামীমা মনসুর শাম্মীর প্রথম কাব্যগ্রন্থ “তুমি প্রেম হয়ে থেকো কবিতায়” এর প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আভিনেতা ও গল্পকার মিনহাজ ফয়সল এর সঞ্চালনায় ও আবুল মনসুর মো. খালেদ এর সভাপতিত্বে সিলেটের “সাহিত্য ডটকম (তারুণ্যের স্বপ্নঘর)” অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের স্বনামধন্য সাহিত্যিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।
কবি শামিমা মনসুর শাম্মীর প্রথম কাব্যগ্রন্থ “তুমি প্রেম হয়ে থেকো কবিতায়” ও আমেরিকা প্রবাসী কবি সাংবাদিক জুয়েল সাদতের নতুন কবিতার বই “সাদা মার্জিন” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ, সিলেট এমসি কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক শাহাদাত চৌধুরী, কবি মামুন সুলতান, সাহিত্যক মোহাম্মদ আব্দুল হক, কবি ইসরাক জাহান জেলী, সিলেটটাইম২৪ সম্পাদক কবি মোশাররফ হোসেন সুজাত, কবি জুনায়েদ খোরাসানি, রাজা জিসি হাই স্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, ৬নং টুকেরবাজার ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শহিদ আহমেদ, কবি সজীব মো. আরিফ, সিলেটের আঞ্চলিক নাটকের জনপ্রিয় অভিনেতা বেলাল আহমেদ মুরাদ।
আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী এ কে এম তারেক (কালাম), বিশিষ্ট মুরুব্বী মিসবাহ উদ্দিন, বিশিষ্ট মুরুব্বী ও ব্যবসায়ী মুহিবুর রহমান, টুকেরবাজার ২নং ওয়ার্ডের মেম্বার এনামুল হোসেন এনাম, কবি আজমল আহমদ, অভিনেতা প্রিন্স বিপ্লব এষ, ডা. শিহাব, মোহনা সাংস্কৃতিক সংগঠন এর সভাপতি টিপু শিকদার, কবি সম্রাট তারেক, কবি জালাল জয়, কবি আবিদ কাওসার, কবি জেনারুল ইসলাম, কবি আবিদ কাওসার, কবি জুমায়েল বক্স, জসিম বুক হাউজের সত্ত্বাধিকারী জসিম উদ্দিন, সাংবাদিক কামরুল ইসলাম মাহি ও লেখিকার পরিবারের সদস্য বন্ধুবান্ধব সহপাঠী ও শুভানুধ্যায়ীরা।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন আমি গর্বিত আজকের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের লেখক কবি শামিমা মনসুর শাম্মী ও আমেরিকা প্রবাসী কবি সাংবাদিক জুয়েল সাদত দুজন’ই আমার ছাত্র। আমি আশা করি আপনারা যারা আজকে এখানে আছেন সবাই একদিন কবি সাহিত্যিক সাংবাদিক হয়ে জাতির মুখ উজ্জ্বল করবেন। তিনি ছাত্রছাত্রীদের উদ্দ্যেশে বলেন তুমরা আমাকে দেখো আগামিতে আমার মত হওয়ার জন্য এখন থেকেই প্রস্তুতি নেও।
হাফিজ ইমদাদুল হক নাদিমের কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজকর্মী ইমরান ইমন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরো উল্লেখ করেন, তরুণদের নিয়ে গড়ে উঠা সাহিত্য ডটকম প্রশংসার দাবিদার। আজকের এই হল ভর্তি উপস্তিতি দেখে আমি অভিভূত। আমি বিশ্বাস করি সিলেটের সাহিত্য জগতে গ্রন্থ দুটি নতুন মাত্রা যোগ করবে।
কবি শামিমা মনসুর শাম্মী ও কবি সাংবাদিক জুয়েল সাদত এর কাব্যগ্রন্থ তাদেরকে মানুষের মাঝে বাঁচিয়ে রাখবে। পরে সামান্য আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।