কবি বোরহান উদ্দিন আহম্মদ-এর কবিতা গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন পরিকল্পনা মন্ত্রী

কবি বোরহান উদ্দিন আহম্মদ-এর ফিফটি ইয়ার্স অব বাংলাদেশ (Fifty Years of Bangladesh) ইংলিশ কবিতা গ্রন্থের মোড়ক উন্মোচন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী জনাব এম এ মান্নান এমপি। ১০ জানুয়ারি ২০২১ রবিবার, সকাল ১১ টায় ঢাকা শেরে বাংলা নগর, আগারগাঁওস্থ পরিকল্পনা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুহাম্মদ দিলোয়ার বখ্ত সিনিয়র সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, মুহাম্মদ ইয়ামিন চৌধুরী সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ, পরিকল্পনা মন্ত্রণালয়, মোঃ মিজানুল হক চৌধুরী অতিরিক্ত সচিব, পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়।

আমার বার্তা পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মোকাম্মেল চৌধুরী মেনন এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় কবিতা পরিষদের সাধারণ সহ সভাপতি কবি আসলাম সানী, বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদের মহাসচিব এম এ রাকিব খান, হাওর অঞ্চল বাসির সমন্নয়কারী মাওলানা কবি খালেদ সানোয়ার, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ আহমদ পারভেজ জাবিন, বঙ্গবন্ধু সৃতি পরিষদের সহ সভাপতি মাহবুব আলম মালু, রাজেশ দাস, ইউসুফ আল আজাদ, সময় এখন আমাদের সাপ্তাহিক পত্রিকার সম্পাদক হিমু।

মাননীয় মন্ত্রী তার বক্তব্যে বলেন, কবি বোরহান উদ্দিন আহম্মেদ এর কবিতা ইংলিশ ভাষাভাষী মানুষের মাঝে বাংলাদেশের নতুন পরিচয় তুলে ধরবে। তার এই গ্রন্থ তার শ্রমের অনন্য ফসল। এটা সমগ্র বাংলাদেশের জন্য পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে শৈল্পিক এক অনন্য কৃর্তি। আমি তার এই বইয়ের বহুল প্রচার কামনা করি। পাশাপাশি নতুন প্রজন্মের মাঝে বাংলাদেশের উন্নয়ন ও গবেষণার জন্য এই বই একটি অন্যতম প্রচার মাধ্যম হিসেবে কাজ করবে। অত্যন্ত সহজ-সাবলীল ইংলিশ শব্দ দ্বারা তার এই কবিতা গ্রন্থের রচনা সম্ভার। আমরা লেখকের দীর্ঘায়ু কামনা করি। এবং এই বইয়ের বহুল প্রচার কামনা করি। অনুভূতি প্রকাশ করেন বইয়ের লেখক জনাব বোরহান উদ্দিন আহমেদ।