উচ্চাভিলাস পরিহার করে খুলুসিয়াতের সাথে দ্বীনের কাজ আনজাম দিতে হবে

শীর্ষ খবর সার্ভিস ক্লাব সিলেট

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, তালামীযে ইসলামিয়া একটি আদর্শবাদী ছাত্রসংগঠন। এ সংগঠনের কর্মীদেরকে রাসুল (সা.)-এর সুন্নাত ও সুন্দর আমল-আখলাকের অধিকারী হয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য সংগঠনের কার্যক্রম পরিচালনাসহ সমাজ গঠনে অগ্রণী ভূমিকা রাখতে হবে। সাথেসাথে দ্বীনী জ্ঞান অর্জন করে সমাজে বিভ্রান্তি সৃষ্টিকারী ফেৎনাবাজদের প্রতিহত করতে তালামীয কর্মীদেরকে শীসাঢালা প্রাচিরের ন্যায় সুদৃঢ় থাকতে হবে। তিনি তালামীয কর্মীদের উদ্যেশ্যে আরো বলেন, ইসলামী সংগঠনের কর্মসূচি বাস্তবায়নই হচ্ছে দ্বীন বাস্তবায়ন। তাই যাবতীয় উচ্চাভিলাস পরিহার করে খুলুসিয়াতের সাথে দ্বীনের কাজ আনজাম দিতে হবে। তিনি ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের উপর দমন-পীড়ন ও নির্যাতনের তীব্র নিন্দা জ্ঞাপন করে তা বন্ধের আহবান জানান।
তিনি গতকা শুক্রবার, সিলেট নগরীর সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা কনফারেন্স হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া আয়োজিত উপজেলা, থানা, পৌর, কলেজ ও মাদরাসা দায়িত্বশীলদের নিয়ে বিভাগীয় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ূনূর রহমান লেখন-এর পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনূল ইসলাম পারভেজ ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজির উদ্দিন পাশা।
কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিলের স্বাগত বক্তব্যের মাধ্যমে সকাল ১০ টা থেকে শুরু হওয়া কর্মশালায় বিষয়ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করেন- আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান ও কেন্দ্রীয় সদস্য অধ্যক্ষ মাওলানা শিহাব উদ্দিন আলীপুরী।
এতে আরো বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ালীউর রহমান সানী ও অর্থ সম্পাদক খন্দকার ওজিউর রহমান আসাদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় অফিস সম্পাদক আব্দুল মুহিত রাসেল, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার, সিলেট মহানগর সভাপতি জাহেদুর রহমান, পশ্চিম জেলা সভাপতি শেখ আলী হায়দার, পূর্ব জেলা সভাপতি মোঃ কামাল উদ্দীন, মৌলভী বাজার জেলা সভাপতি আব্দুর রাজ্জাক, প্রাইভেট ইউনিভার্সিটি জোন সভাপতি মাসরুর হাসান জাফরী, সুনামগনজ জেলা সভাপতি ছালিক আহমদ সুমন, শাবিপ্রবি সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিন, সিলেট মহানগর সাধারণ সম্পাদক এসএম মনোয়ার হোসেন, পশ্চিম জেলা সাধারণ সম্পাদক কবির আহমদ, পূর্ব জেলা সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবু, সুনামগনজ জেলা সাধারণ সম্পাদক আব্দুল গণি সোহাগ ও হবিগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক ইমরান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *