ইসলামিক সেন্টারে সুধী সমাবেশ সম্পন্ন

শীর্ষ খবর সার্ভিস ক্লাব সিলেট

দেশবরণ্যে আলেমে দ্বীন, বিশিষ্ট ইসলামিক স্কলার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুহাম্মদ আসাদুল্লাহ গালিব বলেছেন, নিজেদেরকে প্রকৃত মুমিন ও পরিপূর্ণ মুত্তাকি হিসেবে গড়ে তুলতে কুরআন হাদীস চর্চার বিকল্প নেই। আমাদের ইবাদতগুলো হতে হবে কুরআন হাদীসের আলোকে। সিরাতুল মুস্তাকিমের পথই আমাদের প্রকৃত পথ। আর যত ভ্রান্ত পথ ও মত আছে তা কোনভাবেই আমাদের কল্যানে আসবেনা।
তিনি শুক্রবার বাদ জুমআ নগরীর কুমারপাড়াস্থ আত-ত্বাকওয়া মাসজিদ এন্ড ইসলামিক সেন্টারে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। এর আগে তিনি জুমআর খুতবা পেশ করেন। এই সময় বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লী উপস্থিত ছিলেন।
তিনি আরো বলেন, সিরাতুল মুস্তাকিমের পথে চলতে অনেক বাধাঁ বিপত্তির সম্মুখীন হতে হয়। তবুও দ্বীনের পথে অবিচল থাকতে হবে। কুরআন ও হাদীসের প্রকৃত পথে অবিচল থাকতে হবে। আমাদের ইবাদতের পূর্বশর্ত হতে হচ্ছে বিদআত মুক্ত এবং আমাদের ঈমানকে শিরকমুক্ত রাখতে হবে। কুরআন হাদীসের বাইরে গিয়ে নতুন কোন কিছু মানতে হলে অবশ্যই প্রকৃত কুরআন ও হাদীসের অনুসারীদের স্মরণাপন্ন হতে হবে। তাহলে ইহকালিন সাফল্যের পাশাপাশি পরকালিন মুক্তির পথ সুগম হবে।
সুধী সমাবেশে আত-ত্বাকওয়া মাসজিদ এন্ড ইসলামিক সেন্টার কর্তৃপক্ষ ছাড়াও সিলেটের বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লী উপস্থিত ছিলেন। সমাবেশে মহিলাদের জন্য বসার ও সালাত আদায়ের পৃথক ব্যবস্থা রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *