আজ থেকে সিলেটে মশক নিধন ও পরিচন্নতা সপ্তাহ শুরু সিসিকের নিযন্ত্রণ সেল গঠন

শীর্ষ খবর সিলেট

সারা দেশের মতো সিলেটেও মশক নিধক ও পরিচন্নতা সপ্তাহ পালন করবে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। এ উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশন সপ্তাহ ব্যাপী ব্যাপক কর্মসুচি গ্রহন করেছে। ২৫-৩১ জুলাই পর্যন্ত নগরীর ২৭টি ওয়ার্ডে এক যোগে এ কর্মসুচি পালন করা হবে।

সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ শাখা জানায়, কর্সূচির মধ্যে রয়েছে আজ (২৫ জুলাই) বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় নগর ভবন থেকে বের করা হবে বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীটি নগরীর গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিন শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে। সকাল সোয়া ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ফগার মেশিনের মাধ্যমে মশার ওষুধ ছিটানোর কার্যক্রমের উদ্বোধন করবেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এর পরপরই নগরীর ২৭টি ওয়ার্ডে এক যোগে এ কার্যক্রম চলবে।

চলমান একার্যক্রমে নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয় “দেশব্যাপী মশক নিধন ও পরিচন্নতা সপ্তাহ” পালন উপলক্ষে সার্বক্ষনিক নগরবাসীর সেবা প্রদানে একটি নিয়ন্ত্রণ সেল গঠন করা হয়েছে। নিয়ন্ত্রণ সেলের দায়িত্বপ্রাপ্তরা কর্মসুচি চলাকালিন সময়ে রোষ্টার ডিউটি পালন করার জন্যও নির্দেশ প্রদান করা হয়। উর্দ্ধতন স্বাস্থ্য পরিদর্শক মো. আনোয়ারুল হক (০১৭১২-৫৩২৪০৯), সংরক্ষণ পরিদর্শক মো. ফখরুল আহমদ ৯০১৭১৪-৬০৯৮২৯) নিয়ন্ত্রণ সেলের সার্বিক তত্ত্বাবধায়কের দায়িত্ব পালন করবেন।
সেলের অন্য সদস্যরা হলেন, সিসিকের ডাটা এন্টি অপারেটর রূপক চন্দ্র মালাকার, সুপারভাইজার সেলিম আহমদ ও এহসান আহমদ সায়মন।

কর্মসুচি চলাকালীন সময়ে মশার ওষুধ ছিটানো কার্যক্রমে কোন ধরনের অনিয়ম পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের অবগত করতেও নগরবাসীর প্রতি অনুরোধ জানানো হয়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *